২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং সুবর্ণজয়ন্তী উদযাপন।

0
5

২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং সুবর্ণ জয়ন্তী উৎযাপন।

ইকবাল হোসেন রাজু,

২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং সুবর্ণ জয়ন্তী উপলক্ষে নানাকর্মসূচির আয়োজন করেন উত্তর ভোলার ঐতিহ্য বাহি বিদ্যাপিঠ রাজাপুর মাধ্যমিক বিদ্যালয় । মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজাপুর মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে এক বর্ণিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিক্ষকবৃন্ধ অতিথী ও ছাত্র ছাত্রীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা সালাউদ্দিন আহম্মেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালনায় করা হয়।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র মোঃ রিয়াদ উদ্দিন। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজাউল হক মিঠু চৌধুরি – চেয়ারম্যান ১নং রাজাপুর ইউনিয়ন পরিষদ , রাজাপুর ইউনিয়ন আওয়ামীলিগের সাংগঠনিক সম্পাদক সাদেক চোকদার, হেল্থ ইন্সপেক্টর বশির উদ্দিন, ইউপি সদস্য রমিজল হক, জহিরুল ইসলাম পালোয়ান, সহ স্থানীয় ব্যাক্তিবর্গ ও অবিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন । এসময় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মহান স্বাধীনতা দিবস উপলক্ষে কবিতা আবৃত্তি,দেশাত্মবোধক গান, ডকুমেন্টারি প্রদর্শনীও উপস্থাপন করা হয়। স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধে বাংলাদেশ ও বাংগালী বিষয়ে শিক্ষার্থীদের স্বাধীনতার ডকুমেন্টারি বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক এম হেলাল উদ্দিন ।

প্রধান অতিথির বক্তব্যে রেজাউল হক মিঠু চৌধুরি বলেন আজ স্বাধীনতার ৫১ বছর পূর্তিতে আমরা সকল সূচকে পাকিস্তানকে পেছনে ফেলে এগিয়ে এসেছি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনীতিতে ইমেজিং টাইগারে পরিণত হয়েছে। বাংলাদেশ ক্ষুধা-দারিদ্র্য, ঝড়, বন্যা, ছাপিয়ে এখন এশিয়াসহ পৃথিবীর রোল মডেলে পরিণত হয়েছে। এরই ধারাবাহিকতায় আমার প্রাণের বিদ্যাপিঠ রাজাপুর মাধ্যমিক বিদ্যালয়ও আজ বহুতল ভবন ও শিক্ষা সহ সকল বিষয়ে উন্নয়নের রুপ নিয়েছে । স্বাধীনতার এইদিনে আজ শ্রদ্ধাভরে স্মরণ করছি বঙ্গবন্দু শেখ মজিবুর রহমানকে, তার রুহের মাগফেরাত কামনা করছি। ভোলার আপামর জনতার একান্ত্র আস্থাভাজন বঙ্গবন্দুর স্নেহভাজন জননেতা তোফায়েল আহাম্মেদের সুসাস্থ কামনা করছি। তিনি বলেন আমার প্রানপ্রিয় বিদ্যালয় এই রাজাপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার মান আরো উন্নয়নের জন্য ইউনিয়ন পরিষদ এর পক্ষথেকে শিক্ষাবৃত্তি প্রদান করা ও বাল্য বিবাহ বন্ধে সহায়তায় বিশেষ ব্যাবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন ।

পূর্ববর্তী খবরভোলায় যথাযোগ্য মর্যাদায় জেলা আওয়ামী লীগের নেতৃত্বে ২৬ শে মার্চের বিভিন্ন কর্মসূচী পালিত।
পরবর্তী খবরলালমোহনে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন।