শুধু নিজের ভালোটা দেখলে বুঝলে হবে না। সামগ্রিকভাবে যেটা ভালো সেটাই চিন্তা করা উচিত।

0
3

দৈনিক ভোলা সময় নিউজ।

এস এম শফিকুল ইসলাম।

শুধু নিজের ভালোটা বুঝলে হবে না। সামগ্রীকভাবে যেটা ভালো সেটাই চিন্তা করা উচিত।

আসলে আমরা সকলেই সবসময় নিজের ভালটাকে প্রাধান্য দেই বেশী। সামগ্রীক ভাবে উপকারের চিন্তা করি না। যারা টাকার পরিবর্তে রেশন দাবী করছেন, তারা হয়তো নতুন পেনশন এসেছেন। অথবা ক্যান্টনমেন্টের আশাপাশে বসবাস করছেন। আরআইএস থেকে রেশন উঠানোর ঝক্কি ঝামেলাটা কতটা কঠিন সেটা ভূক্তভোগীরাই জানেন। কতজন মানুষ ক্যন্টনমেন্টের আশে পাশে থাকেন? মাত্র হাতে গোনা ক’একজন। সেটা শতকরা ৫% বা ৭% হতে পারে। আর বাদ বাকী লোক ক্যান্টমেণ্ট থেকে শত শত মাইল দূরে বসবাস করেন। কেউ কেউ বিভিন্ন স্থানে জীবন জীবিকার জন্য চাকুরী করেন।

তা ছাড়াও আমাদের অবসরপ্রাপ্ত সেনাসদস্যদের মধ্যে ৮০-৯০ বছর বয়সের পেনশনার আছেন, অনেকে অসুস্থ্য আছেন, যারা নিজের শরীর নিয়েই চলতে পারেন না। তাদের দ্বারা কিভাবে আরআইএস এর তারিখ অনুযায়ী রেশন কালেকশন করা সম্ভব হবে? যারা রেশনের দাবী করেছেন, তারা কি একবার এই লোকগুলোর কথা চিন্তা ভাবনা করছেন?

২০২১ সালের সর্বশেষ তথ্য হচ্ছে রেশন ভাতা বৃদ্ধির কাজ প্রক্রিয়াধীন এ ব্যাপারে একটি উচ্চ পর্যায়ের একটি টিম কাজ করছেন। তবে কোন কিছু নতুন করে করতে গেলে কিছু নিয়ম নীতির সীমাবদ্ধতা আছে। বর্তমানে সেই নিয়ম নীতিমালার পরিবর্তনের কাজ চলমান এটা হয়ে গেলে একটা ভাল ফল পাওয়ার আশা রাখছি। দয়া করে এ ব্যাপারে আর কোন কিছু লিখা লিখি করে পরিবেশ ঘোলাটে না করি। এটাই সকলের নিকট বিনীত নিবেদন।

রেশনের সাথে সাথে পেনশন ভাতা বৃদ্ধি এবং পারিবারিক চিকিৎসার সুযোগ সুবিধা বৃদ্ধির নীতি মালা পরিবর্তনের কাজটাও চলমান প্রক্রিয়ায় আছে। কাজেই আমরা ফেসবুকে আজে বাজে কোন কিছু লিখালিখি হতে সকলেই বিরত থেকে ধৈর্যের সাথেই অপেক্ষা করবো ইনশ-আল্লাহ।

পূর্ববর্তী খবরমিজানুর রহমান মিয়াজী চরসামাইয়া ৫ নং ওয়ার্ড বাসীর কাছে দোয়া চেয়েছেন
পরবর্তী খবরসালমা বেগম সবার কাছে দোয়া চেয়েছেন।