যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে।

0
5

যৌতুকের দাবিতে পুত্রবধূকে মারধরের অভিযোগ শশুর শাশুড়ির বিরুদ্ধে

আশিকুর রহমান শান্ত
ভোলা প্রতিনিধি

যৌতুকের দাবিতে মারধরের অভিযোগ উঠেছে শশুর শাশুড়ির বিরুদ্ধে। ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের হজি বাড়িতে এ ঘটনা ঘটেছে।

আহত ও স্থানীয়দের সুত্রে জানা যায়, রাজাপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের হজি বাড়ির বাসিন্দা বশির উদ্দিন এর ছেলে রিয়াজুল হজির সাথে এক‌ই এলাকার আনোয়ার ফরাজী এর মেয়ে লাইজু বেগম এর প্রেমের সম্পর্ক থেকে বিয়ে হয় প্রায় ৩ বছর আগে।

বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে নানা সময় লাইজু বেগমকে অমানুষিকভাবে নির্যাতন করতো তার শাশুড়ি খুরশিদা বেগম, শশুর বশির উদ্দিন, স্বামীর বড় ভাই রুবেল, চাচা শশুর আবুল হজি সহ পরিবারের লোকজন।

লাইজু বেগম এর মা পারভিন বেগম অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকে মেয়ের সুখের জন্য প্রায় ১ লক্ষ ৭৫ হাজার টাকা দিয়েছি আমরা। আমরা গরিব, ঠিক মত তিন বেলা খাবার খেতেই আমাদের কষ্ট হয়। তার পর ও মেয়ের সুখের কথা চিন্তা করে ধারদেনা করে তাদের চাহিদা পূরণের চেষ্টা করেছি। কিন্তু তাদের যৌতুকের চাহিদা দিন দিন বেড়েই চলছে। আজ আবার যৌতুকের টাকা না আনায় আমার মেয়েকে এলোপাতাড়ি মারধর করে জখম করে। খবর পেয়ে আমার বোন জামাই মাইনুদ্দিন ও তার শিশু ছেলে রাব্বি সেখানে গেলে তাকে ও তার ছেলেকে তারা এলোপাথাড়ি কিল ঘুষি মেরে মারাত্মক জখম করে।

আমরা এ যন্ত্রণা থেকে মুক্তি চাই। যৌতুকের দাবিতে ফালায়া ফালায় আমার মেয়েকে এভাবে অমানুষিক নির্যাতন করে। এখন আমার পরিবারের লোকজন কেও তারা এভাবে মারধর করেছে, এর কি কোন বিচারক নাই।

অভিযুক্ত জাকির এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা মারামারি করি নায়। তারা আমাদের বাড়িতে এসে মারামারি করেছে।

পূর্ববর্তী খবরমাছ শিকারে ২ মাসের নিষেধাজ্ঞা শুরু মেঘনা ও তেঁতুলিয়া নদীতে।
পরবর্তী খবরঅপসাংবাদিকতা রোধ করতে হলে ডাটাবেইজ তৈরি করতে হবে-প্রেস কাউন্সিল চেয়ারম্যান।