মনপুরা উপজেলায় ঈদ উল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর ভিজিএফ।

0
12

ভোলা সময় নিউজ।

বিশেষ প্রতিনিধি মোঃ জাফর।

০৬ মে রোজ বৃহস্পতিবার “আপনার মুখের স্বস্তির হাসি, করোনাকালে আমাদের প্রাণশক্তি” এই স্লোগান কে সামনে রেখে সকাল ১১ টার দিকে মনপুরা উপজেলার হাজিরহাট ইউনিয়নে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ভিজিএফ (নগদ) অর্থ ৪৫০/- টাকা করে ৪২৩৬ টি পরিবার, রমজান উপলক্ষে ত্রাণকার্য( টাকা) ৫০০/- টাকা করে ২০০০ টি পরিবারের মধ্যে বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।

এছাড়াও আরো সাড়ে ৬ হাজর মৎস্যজীবী পরিবার ৮০ কেজি হারে চাল পাবে, ২৮০০ এর অধিক পরিবার প্রতিমাসে ৩০ কেজি করে মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের ভিজিডির চাল পাবে।

৩০০ পরিবারকে করোনায় ক্ষতিগ্রস্ত বিবেচনায় চাল ডাল, তেল, লবণ, পেঁয়াজ, আলু, সাবানসহ শুকনা ত্রাণ বিতরণ করা হয়েছে, ১৮২৯ জন ২৫০০ টাকা করে মোবাইলে মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তা পেয়েছেন। মোটর শ্রমিকদের মাঝে দুস্থ ও ক্ষতিগ্রস্তরা মোবাইল ব্যাংকিং সেবা পাবেন।

পাশাপাশি ৪৫৯৬ জনকে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতাসহ সামাজিক নিরাপত্তা কর্মসূচীর আওতায় সকল ধরণের ভাতাভোগীকে ঈদের পূর্বেই ভাতা দেয়া শুরু হয়েছে।

কৃষি প্রণোদনার মাধ্যমে সার ও বীজসহ অন্যান্য উপকরণ বিতরণ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সকল কার্যক্রম বাস্তবায়নে প্রশাসন ও সকল সরকারি দপ্তর বদ্ধপরিকর বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম মিঞা।পর্যায়ক্রমে সকল ইউনিয়নে ঈদের পূর্বেই সকল সহায়তা বিতরণ করা হবে বলে জানান।

অনুষ্ঠানে উপস্হিত ছিলে মনপুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ইলিয়াস মিয়া, আমার বাড়ি আমার খামার প্রকল্পের ম্যানেজার (ভারপ্রাপ্ত) মোঃ হারুনুর রশীদ (TAG Officer), হাজিরহাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপকসহ অন্যান্যরা।

মো জাফর ইসলাম
বিশেষ প্রতিনিধি

পূর্ববর্তী খবরবেগম খালেদা জিয়া করোনা মুক্ত হলেন।
পরবর্তী খবরআজ ভোলা পৌর আওয়ামী লীগের ইফতার পার্টির আয়োজন।