ভোলায় এতিমদের নিয়ে ইফতার করেন অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন।

0
1

ভোলায় এতিমদের নিয়ে ইফতার করেন অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন

আশিকুর রহমান শান্ত
ভোলা প্রতিনিধি

ভোলায় সামাজিক সংগঠন এতিম শিশুদের নিয়ে ইফতার করেন অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন ভোলা জেলা শাখা। শনিবার (৮ই এপ্রিল) ভোলা সদর উপজেলার তুলাতুলি বাজার নামক এলাকায় অবস্থিত দারুস সালাম এতিমখানা ও লিল্লাহ বোডিং মাদ্রাসার অসহায় শিশুদের নিয়ে এ ইফতার এর আয়োজন করা হয়। ইফতারের আগ মুহূর্তে সংগঠনের কার্যক্রম সম্পর্কে ও ভবিষ্যৎ কার্যক্রম এর বিষয় নিয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শফিকুল ইসলাম, অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এর ভোলা জেলা শাখার সভাপতি নেওয়াজ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, দারুস সালাম এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা মুফতি আব্দুর রহিম, অত্র মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা তরিকুল ইসলাম। অসহায় নারী পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন এর ভোলা জেলা শাখার সাধারণ সম্পাদক মৌসুমী সুলতানা প্রেমা, সিনিয়র সহ-সভাপতি মোঃ হাসান, সাংগঠনিক সম্পাদক মোঃ নিজাম উদ্দিন সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ।

উল্লেখ্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অসহায় নারী-পুরুষ ও শিশু কল্যাণ ফাউণ্ডেশন অনুমোদিত। যার রেজিঃ নং-এস-১৩২৭৬ সংগঠনটির প্রধান স্লোগান আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ ও একজন নারী একজন আদর্শ মা। অসহায় নারী-পুরুষ ও শিশু কল্যাণ ফাউণ্ডেশন সমাজ ও দেশের কল্যাণে নিয়োজিত একটি সামাজিক সংগঠন। সংগঠনটি ২০১১ সালের ৮ই মে আনুষ্ঠানিক প্রতিষ্ঠা লাভ করে।

সংগঠনের সাধারণ সম্পাদক মৌসুমী সুলতানা প্রেমা তার বক্তব্যে বলেন, আর্ত মানবতার সেবার লক্ষ্যে এবং সমাজিক ও ব্যক্তিজীবন উন্নত করার মানসে ২০১১ সালের ৮ মে বিশ্ব মা দিবসে প্রতিষ্ঠিত হয় অসহায় নারী-পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন। প্রতিষ্ঠার পর থেকে অবহেলিত, সুবিধাবঞ্চিত ও নির্যাতিত নারী ও শিশুদের সহায়তায়, সাধ্যমত কাজ করছে এ সংঘঠন। এছাড়া বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান, কারিগরি বিভিন্ন প্রশিক্ষণ, সচেতনতা বৃদ্ধি, সমাজ ও দেশ বিরোধী কর্মকান্ডের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করে আসছে। এধারা আরও বেগবান করতে আমাদের প্রচেষ্টা থাকবে অব্যাহত। এই অল্প সময়ের মধ্যে আমাদের অনেকগুলো অর্জন রয়েছে যার মধ্যে অন্যতম ৫৯ জন নির্যাতিত নারীদের আইনী সহয়তা দেওয়া, ১৮৭২৩ জন বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান। ২০জন শিশু কে ফ্রি খতনা করানো, ১২৩০৯ জন কে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা দেওয়া, ১৩৫ জন অসহায় নারী কে ফ্রি সেলাই প্রশিক্ষণ দিয়েছি আমরা। এছাড়াও ফ্রি কম্পিউটার প্রশিক্ষণ দিয়েছি ১১৫ জন শিক্ষার্থীদের কে। প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় ১২ বার দেশের বিভিন্ন স্থানে বৃক্ষ রোপন কর্মসূচী পালন করেছি আমরা। ২২ বার দেশের বিভিন্ন স্থানে অবহেলিত জনগোষ্ঠীর মাঝে শীতবস্ত্র বিতরণ করেছি আমরা। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ঈদবস্ত্র বিতরণ করা হয়েছে ১ বার, যৌতুক বিরোধী সেমিনার করেছে ১৭ টি, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে ১২ টি, ব্লাড গ্রুপিং করেছি ৭৯২৩ জন মানুষের। এছাড়া জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন দিবসে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ করে পালন করে থাকি।

সংগঠনটি সভাপতি নেওয়াজ শরীফ তার সমাপনী বক্তব্যে বলেন, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন অসহায় নারী-পুরুষ ও শিশু কল্যাণ ফাউন্ডেশন মানব দরদী ও সমাজ বান্ধব সকলকে এই কার্যক্রমের সাথে যুক্ত হয়ে সহযোগিতার হাত বাড়ানোর আহ্বান জানান। সমাজের বিত্তবানদের এগিয়ে এসে, সুন্দর সমাজ ও রাষ্ট্র গঠনে ভুমিকা রাখার অনুরোধ জানান। তিনি আরো বলেন, নেতৃস্থানীয় ও জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে সংগঠনের জনকল্যাণমূলক অন্যান্য সকল কার্যক্রম আরও গতিশীল ও বিস্তৃত করা আমাদের মূল লক্ষ্য।

পূর্ববর্তী খবরবোরহানউদ্দিনে জমি নিয়ে বিরোধের জের ছোট ভাইকে পিটিয়ে হত্যা করল বড় ভাই।
পরবর্তী খবরভোলায় তেতুলিয়া নদীতে ডুবে শিশুর মৃত্যু।