বোরহানউদ্দিন কাচিয়া ইউনিয়নে জোরপূর্বক ভূমি দখলের অভিযোগ।

0
12

বোরহানউদ্দিন কাচিয়া ইউনিয়নে জোরপূর্বক ভূমি দখলের অভিযোগ 

স্টাফ রিপোর্টারঃ সাদমান সায়েম।

ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের শাফিজুল মাতাব্বর পিতা মৃত মন্নান মাতাব্বর, সাংচকডোষ,কুন্জেরহাট,থানা বোরহানউদ্দিন, জেলা ভোলা  কর্তৃক জোরপূর্বক জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। জমির মালিক অনুজ কুমার দে পিতামৃত ভবরঞ্জন দে সাংচকডোষ,কুন্জেরহাট,থানা বোরহানউদ্দিন, জেলা ভোলা। অনুজ(৫৯)  ও জগন্নাথ(২৮)বলেন, শাফিজল মাতাব্বর হাল দাগে ১ একর ৪৬ শতাংশ জমি দখল করার অপচেষ্টা চালায়। জমির জে,এল নং৫৮,তৌজি নং৩২ খতিয়ান নং ৭৫৪ / ৮২৮। ঘটনা সূত্রে জানা যায়, গত ১৮/০৫/২০২৩ ই তারিখে শাফিজল  মাতাব্বর( ৫৫)অনুজের জমি দখল করার চেষ্টা করে।এ প্রসঙ্গে জমির মালিক অনুজের ছেলে  জগন্নাথ (২৮) বলেন ঘটনার দিন শাফিজল মাতাব্বর মাটি কাটার যন্ত্র  (ভেকু) দিয়ে আমাদের জমির ভিতর হাটার রাস্তা তৈরি করতে যায়, আমরা তৎক্ষণাৎ সেখানে গিয়ে, ইউনিয়ন চেয়ারম্যান কে ফোন কলে মাটি কাটার বর্ণনা দেই,  চেয়ারম্যান সাহেব বলেন তোমরা থানার শরণাপন্ন হও। যার ফলশ্রুতিতে আমরা ওই ঘটনার দিনই বোরহানউদ্দিন থানায় অভিযোগ দায়ের করি। সেখান থেকে তদন্ত পুলিশ পরিদর্শক রেজাউল করিম রাজিব ঘটনাস্থলে সরেজমিনে আসেন এবং দুই পক্ষকে নিয়ে আপস মীমাংসা করার জন্য বলেন এবং জমির কাগজপত্র নিয়ে থানায় আসার জন্য বলেন।পাশাপাশি তিনি মাটি কাটা বন্ধের নির্দেশ দেন। 
অনুজের ছেলে  জগন্নাথ আরো বলেন , এই জমির কোর্ট মামলা চলমান। আমরা বিগত ০৭/০১/২০১৪ ই তারিখে মোকাম ভোলা যুগ্নজেলা জজ কোট আদালতে মামলা দায়ের করি। মামলা নং ১২০/২২.কোর্ট থেকে কোন চুরান্ত রায় এখনো আসেনি।
তথাপি ও শাফিজল মাতাব্বর জোরপূর্বক জমি খনন করে।
এ প্রসঙ্গে তদন্ত পুলিশ পরিদর্শক রেজাউল করিম রাজিবের কাছে জানতে চাইলে তিনি বলেন , আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি যাতে না হয় তার জন্য উভয়পক্ষকে স্থানীয়ভাবে  আপোষ মীমাংসার উদ্দেশ্যে শালিস বসার জন্য  আগামী ২৮/০৫/২০২৩ ই তারিখ নির্ধারিত করি। এবং সেই দিন দুই পক্ষের কাগজপত্র দেখব। প্রকৃতপক্ষে জমির মালিক যিনি তিনি জমিন পাবেন।

এ ব্যাপারে শাফিজল মাতাব্বরের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন আমি তাদের জমি জোর করে খাই না। আমার কাছে কাগজপত্র সব ই আছে। কাগজে যদি আমি জমি না পাই তাহলে, ছেড়ে দেব। 

অনুজ কুমার দে এর পুত্র জগন্নাথ  গণমাধ্যম কর্মীর মাধ্যমে, প্রশাসনের কাছে তাদের বেদখলকৃত জমি ফেরত সহ হয়রানি মূলক ক্ষতিপূরণ দাবি করে।

পূর্ববর্তী খবরশেষ মুহূর্তের প্রচারণায় সরগরম দৌলতখান চরপাতা ইউনিয়ন নির্বাচন।
পরবর্তী খবররাত পোহালেই চরপাতা ইউনিয়ন উপনির্বাচন।