বোরহানউদ্দিনে খাল দখলের মহোৎসব।

0
155

বোরহানউদ্দিনে খাল দখলের মহোৎসব

বোরহান উদ্দিন উপজেলা প্রতিনিধি,

ভোলা বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ও টবগীর মাঝ দিয়ে একমাত্র খালটি দখলে মহা উৎসব চলছে।

যার জমি’র সামনে খালের অংশ পড়েছে সেই তার ইচ্ছেমত ভরাট করে ঘর উত্তোলন করে দখল করে নিয়েছে। আবার খাল দখল করে ভাড়া বাসা তৈরী করছে দীর্ঘ দিন যাবৎ এই মহোৎসব চলছে, প্রশাসনের নেই কোন হস্তক্ষেপ এতে পানি নিষ্কাশনসহ জলাবদ্ধতার সৃষ্ঠি হচ্ছে। বর্ষা হলেই মারাত্মক ভোগান্তিতে পড়তে হয় পক্ষিয়া ৩ নং ওয়ার্ডের জমি চাষীদের। উদয়পুর রাস্তার মাথা থেকে শুরু করে দিদার মাঝি নদীর ঘাট পর্যন্ত যার যার ইচ্ছামত খাল বরাট করে চলছে একাধিক বার প্রশাসনকে জানালেও এই বিষয় গুরুত্ব দেননি। আজ বিকাল ৩ টার দিকে বোরহানউদ্দিন উপজেলার উদয়পুর রাস্তার মাথা সংলগ্ন ভোলা চরফ্যাশন সড়কের রাস্তার উত্তর পাশ্বে সরকারি বালু পেলে খাল দখল করে অবৈধ স্হাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের সত্যতা অনুসন্ধানে সরেজমিনে গিয়ে বিষয়টি সত্যতা নিশ্চিত করা হয়। ঘটনাস্থলে আশেপাশের সাধারণ জনগনের সাথে গণমাধ্যম কর্মীদের কে নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জানান যে, প্রভাবশালী মহলের ছত্রছায়ায় মোঃ সবুজ(৩৩) পিতা মোঃ হারুন পক্ষিয়া ইউনিয়নের সেচ্ছাসেবকলীগের পরিচয়দানকারী এক নেতার কারখানা নির্মাণের জন্য আইন অমান্য করে প্রশাসনকে বিদ্যাআংগুল দেখিয়ে ইচ্ছামত সরকারি খাল দখল ও ভরাট করে রাস্তা নির্মাণ করছে। সেচ্ছাসেবকলীগের নেতা বলে আইন অমান্য করে সরকারি খাল ভরাট করছে। বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তার দৃষ্টি আকর্ষণ করছি দ্রুত তাকে আইনের আওতায় এনে আইনের সঠিক ব্যবহার করা হউক। তাহা না হলে পক্ষিয়া ইউনিয়নের খাল সময় ক্রমে দখলে হয়ে যাবে। এই বিষয়ে সবুজের সাথে কথা বলতে চাইলে তিনি আমাদেরকে এরিয়ে যান।

এ চিত্র পুরো উপজেলার খালগুলোর। প্রশাসনের সঠিক নজরদারী না থাকায় এভাবেই খালগুলো মানুষের দখলে চলে যাচ্ছে বলে মনে করেন সচেতন মহল। সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি কামনা করছেন ভুক্তভোগিরা।

সূত্রমতে জানা গেছে,পক্ষিয়া ইউনিয়ন এর একমাত্র খালটি দখলে চলে যাচ্ছে এলাকার প্রভাবশালীদের দখলে। যার জমি’র সামনে খালের অংশ পড়েছে সেই তার ইচ্ছেমত দোকান ঘর নির্মাণ করছে। তোরাব আলী বাড়ির দরজার সামনে দিয়ে খালটি ভরাট করে দু’ই পাশেই স্থাপনা নির্মাণ করে খালটি একেবারেই দখলে নিয়ে গেছে।

পূর্ববর্তী খবরবোরহানউদ্দিনে খাল দখলের মহোৎসব ।
পরবর্তী খবরলালমোহনে ইউপি সদস্যের সরকারি ঘর দেওয়ার নামে টাকা আত্মসাৎ টাকা চাওয়ায় পরিকল্পিত হামলা।