পরিবার উন্নয়ন সংস্থা (এফডিএ) কর্তৃক “পলিসি উন্নয়ন ও বিদ্যমান পলিসি প্রয়োগ বিষয়ক মাল্টি স্টেক হোল্ডারদের কর্মশালা “ অনুষ্ঠিত।

0
5

পরিবার উন্নয়ন সংস্থা (এফডিএ) কর্তৃক “পলিসি উন্নয়ন ও বিদ্যমান পলিসি প্রয়োগ বিষয়ক মাল্টি স্টেক হোল্ডারদের কর্মশালা “ অনুষ্ঠিত

খলিলউদ্দিন ফরিদ।।ভোলা,

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর আর্থিক ও কারিগরি সহযোগীতায় পরিবার উন্নয়ন সংস্থা (এফডিএ) কর্তৃক বাস্তবায়নাধীন আরএমটিপি -এর “নিরাপদ মাংস ও দুগ্ধজাত পণ্যের বাজার উন্নয়ন” শীর্ষক ভ্যালু চেইন উপ-প্রকল্পের আওতায় গত ২৪ মে ২০২৩ ইং রোজ বুধবার সকাল ১০ টায় চরফ্যাশন উপজেলায় “পলিসি উন্নয়ন ও বিদ্যমান পলিসি প্রয়োগ বিষয়ক মাল্টি স্টেক হোল্ডারদের কর্মশালা “ অনুষ্ঠিত হয়।

কর্মশালায় উপস্থিত ছিলেন মাল্টি স্টেক হোল্ডার কমিটি-এর সভাপতি ও চরফ্যাশন উপজেলার উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জনাব ডাঃ মোঃ রহমত উল্লাহ্ ,কমিটির সহ-সভাপতি ও এফডিএ -এর সিনিয়র প্রোগ্রাম সমন্বয়কারী জনাব শংকর চন্দ্র দেবনাথ ,উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর জনাব মোঃ নুরুল আমিন শাহ্ , RMTP প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক জনাব জয়দেব মিস্ত্রী ও মাল্টি স্টেক হোল্ডার কমিটির অন্যান্য সদস্যবৃন্দ ।

এ সময় নিরাপদ খাদ্য পণ্য উৎপাদনের লক্ষ্যে সুস্থ গবাদী পশু জবাই নিশ্চিতকরনের জন্য এফডিএ ও প্রানী সম্পদ অফিস যৌথভাবে রেজুলেশন তৈরী করার সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও দুগ্ধপণ্য বিক্রয়ের ক্ষেত্রে বিএসটিআই লাইসেন্স এর প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা করা হয়।

উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা আরও বলেন রেজিস্টেশন ব্যতিত কোন ব্যক্তি গবাদি প্রানীতে এন্টিবায়োটিক ব্যবহার করলে তার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। অনুষ্ঠানের শেষে আরএমটিপি প্রকল্পে প্রানী সম্পদ খাতে বিশেষ অবদান রাখার জন্য চরফ্যাশন ও লালমোহন উপজেলার ৩ জন এলএসপি- কে পুরস্কার প্রদান করা হয়।

পূর্ববর্তী খবররাত পোহালেই চরপাতা ইউনিয়ন উপনির্বাচন।
পরবর্তী খবরপ্রকল্প বাস্তবায়ন করতে হলে মাননীয় প্রধানমন্ত্রীকে আবার ক্ষমতায় আনতে হবে -ভোলায় পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ।