তজুমদ্দিনে স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়া হয়েছে ১৫০টি শিক্ষা প্রতিষ্ঠান। তদারকি করছেন নির্বাহী অফিসার

0
14

দৈনিক ভোলা সময় নিউজ।

ফারহান-উর-রহমান সময়

তজুমদ্দিন প্রতিনিধি

দীর্ঘ দেড় বছর পর সারাদেশের ন্যায় তজুমদ্দিনে খুলে দেওয়া শিক্ষা প্রতিষ্ঠানে বইছে উৎসবের আমেজ। স্বাস্থ্যবিধি মেনে উপজেলার ১১০ সরকারি প্রাইমারী, ১৫ টি মাধ্যমিক স্কুল, ১৬টি মাদ্রাসা ও ৩টি কলেজে স্বশরীরে ক্লাস শুরু হয়েছে। প্রতিষ্ঠান গুলোতে সামাজিক দূরত্ব ও সরকারি নির্দেশনা মেনে মনিটরিং করছেন উপজেলা নির্বাহি অফিসার মরিয়ম বেগম, মাধ্যমিক শিক্ষা অফিসার শওকাত আলী, প্রাথমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম, চাঁদপুর ইউপি চেয়ারম্যান শহিদুল্যাহ কিরণ।
রোববার (১২ সেপ্টেম্বর) সকালে শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে প্রবেশের সময় মাস্কপরা, হাতধোয়াসহ সামাজিক দূরত্ব মেনে শ্রেণিকক্ষে প্রবেশ করার বিষয়টি সরাসরি শিক্ষকরাই তদারকি করছেন। এছাড়া শ্রেণিকক্ষে সরকারি ঘোষণা অনুসারে শিক্ষার্থীদের বসানো হয়েছে। এদিকে, ক্লাসের শুরুতেই মহামারি করোনাভাইরাস সম্পর্কে শিক্ষার্থীদের সচেতন করা হয়। এ ভাইরাস থেকে বাঁচতে করণীয় সম্পর্কে বিভিন্ন দিক নির্দেশনা দেওয়া হয়।

তজুমদ্দিন উপজেলা নির্বাহি অফিসার মরিয়ম বেগম জানান, দীর্ঘদিন পর শিক্ষা প্রতিষ্ঠান খুললেও উপস্থিতি সন্তোষজনক। তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনেই পাঠদান শুরু করার নির্দেশনা দেয়া হয়েছে। কেউ অসুস্থ্য হলে প্রতিষ্ঠানে না আসার পরামর্শ দেয়া হয়েছে। অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উচ্ছ্বাস দেখা যাচ্ছে। এছাড়াও শিক্ষার্থীরা ক্লাসের মধ্যে যেন সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলে সেটি নিশ্চিতে আমরা তদারকি করছি।

পূর্ববর্তী খবরতজুমদ্দিনের স্বাস্থ্যবিধি মেনে খুলে দেওয়া হয়েছে১৫০টি শিক্ষা প্রতিষ্ঠান। তদারকি করছেন নির্বাহি অফিসার
পরবর্তী খবরএমপি শাওনের রোগমুক্তি কামনায় তজুমদ্দিনে দোয়া মোনাজাত।