তজুমদ্দিনে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালিত।

0
16

দৈনিক ভোলা সময় নিউজ।

ফারহান-উর-রহমান সময়

তজুমদ্দিন প্রতিনিধি

ভোলার তজুমদ্দিন উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট ক্রিয়া ও সাংস্কৃতিক সংগঠক শেখ কামাল এর ৭২তম জন্ম বার্ষিকী উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। তজুমদ্দিন উপজেলার নির্বাহী অফিসার জনাব মরিয়ম বেগম এর সভাপতিত্বে ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন ভোলা-৩ সাংসদ নুরুন্নবী চৌধুরী শাওন।
এসময় এমপি শাওন বলেন, পাকিস্তান রাষ্ট্রে শোষণ, বঞ্চনা-নির্যাতনের বিরুদ্ধে বাঙালির স্বাধীনতা আদায়ের সংগ্রামের পরিক্রমা আর শেখ কামালের বেড়ে ওঠা ছিল সমান্তরাল। শেখ কামাল ছিলেন উপমহাদেশের অন্যতম সফল ক্রীড়া সংগঠক ও আধুনিক ফুটবল, ক্রিকেটের প্রবর্তক। আধুনিক বাংলার ক্রীড়াঙ্গনে চির অম্লান হয়ে থাকবেন শেখ কামাল। রাষ্ট্র বা সরকার প্রধানের ছেলে হয়েও অত্যন্ত সাদাসিধে জীবনযাপন করতেন তিনি। ক্ষমতার কেন্দ্রবিন্দুতে থেকেও তিনি ছিলেন নির্লোভ, নির্মোহ। এ কারণে শেখ কামাল বর্তমান প্রজন্মের কাছে এক অনুকরণীয় ব্যক্তিত্ব।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তজুমদ্দিন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন দুলাল, আওয়ামীলীগের সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর ,সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ হেলাল উদ্দিন সুমন ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, সমাজসেবা অফিসার ছিদ্দিকুর রহমান সহ সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও রাজনৈতিক অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পূর্ববর্তী খবরভোলার বৈরাগী চরে মহিষ মালিকদের কাছে আতঙ্কের নাম রুবেল।
পরবর্তী খবরঝুপড়ি ঘরে তিন শিশু সন্তান নিয়ে অনাহারে বিধবা সাজু বেগম।