চরফ্যাশনে ৪ কোটি ৩৮ লাখ টাকার সড়ক সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ।

0
10

চরফ্যাশনে ৪ কোটি ৩৮ লাখ টাকার সড়ক সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ

আশিকুর রহমান শান্ত
ভোলা প্রতিনিধি

ভোলার চরফ্যাশন উপজেলার ফরেস্ট অফিস থেকে বেতুয়া পর্যন্ত ১০ কিলোমিটার রাস্তার সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। মেকাডাম এর উপর প্রাইমকোট ব্যবহার না করে কার্পেটিং করা সহ নানা অনিয়ম করছেন ইপ্তিটিসিএল নামের ওই ঠিকাদারি প্রতিষ্ঠানটি।

জানা যায়, ভোলা জেলা এলজিইডি’র ২০২৩ – ২৪ অর্থ বছরের জিওবি মেন্টেইন্যান্সের অধিনে প্রায় ৪ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে চলছে ১০ কিলোমিটার সড়ক সংস্কার উন্নয়ন কাজ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার সংস্কার কাজ চলছে। কিন্তু রাস্তায় মেকাডামের উপর কার্পেটিং করার ২৪ ঘন্টা পূর্বে কোনো প্রকার প্রাইমকোট না দিয়েই করা হচ্ছে কার্পেটিং । এই প্রাইমকোট ব্যাবহার না করার কারনে ৪ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে সংস্কারকৃত রাস্তার টেকসই নিয়ে শংকা প্রকাশ করেছে স্থানীয়রা। ফলে ভেস্তে যেতে বসেছে সড়ক উন্নয়নের কাজ।

এ বিষয়ে ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা মিলন বলেন, অভিযোগের বিষয়টি সঠিক নয়।

ভোলা জেলা এলজিইডি’ প্রকৌশলী ইব্রাহিম খলিল বলেন, ২৪ ঘন্টা পূর্বে প্রাইমকোট ব্যাবহার করার নিয়ম রয়েছে। প্রাইমকোট ছাড়া রাস্তা সংস্কার সম্ভব নয়। আমার লোক যতক্ষণ থাকে ততক্ষণ নিয়ম মেনে কাজ হয়। যখন লোক থাকেনা তখন ঠিকাদারের প্রতিনিধি বিটুমিন কম খরচের জন্য প্রাইমকোট বিহিন করতে পারে।

পূর্ববর্তী খবরভোলায় পুলিশের হাতে ১ কেজি গাজা সহ আটক-১,
পরবর্তী খবরভোলায় ডোবা থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার।