কুমিল্লায় ইউপি চেয়ারম্যান গং কর্তৃক সাংবাদিক লাঞ্চিত।

0
22

কুমিল্লা ইউপি চেয়ারম্যান গং কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত

ক্রাইম রিপোর্টার হাসানঃ

ইউপি চেয়ারম্যানকে না জানিয়ে ফেসবুক এ আপডেট দেওয়ার কারনে প্রথমে মোবাইলে কৈফিয়ত চেয়ে হুমকি,পরক্ষনে গত ১৭ ডিসেম্বর (শুক্রবার) – ২০২১ সময় বেলা ১১ টা থেকে ১২ টার দিকে কুমিল্লা সদর উপজেলার ৬নং জগন্নাথপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মামুনূর রশিদ মামুন গং কর্তৃক জাতীয় সাপ্তাহিক অপরাধ বিচিত্রা পএিকার বিশেষ প্রতিনিধি এম শাহীন আলমকে লাঞ্ছিত সহ জানের হুমকির ঘটনায় পুলিশ প্রধানের নিকট আবেদন।

সাংবাদিক এম শাহীন আলম আজ দীর্ঘ এক যুগেরও বেশী সময় ধরে সংবাদ কর্মী হিসেবে কাজ করে আসছে, জানা যায়, তিনি বিভিন্ন সাংবাদিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে সংযুক্ত রয়েছে দীর্ঘ সময় ধরে। তিনি বর্তমানে অপরাধ বিচিত্রা ছাড়াও কুমিল্লা থেকে প্রকাশিত দৈনিক শ্রমিক এবং (অনলাইন নিউজ পোর্টাল) দৈনিক বাংলা খবর নামে এই ২টি পত্রিকায় সম্পাদনা করে আসছে। গত ১১ নভেম্বর ২০২১ এম শাহীন আলমের ফেসবুক পেইজে “কুমিল্লা সদর উপজেলার ৬নং জগন্নাথপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন আসলে নৌকার মাঝি কে হচ্ছেন? সদরের এমপি মহোদয়ের মনোনীত মামুন ভাই নাকি নতুন চমক দেখার অধীর অপেক্ষায় ইউনিয়নবাসী” পোস্ট দেয়ার পরদিন মামুন চেয়ারম্যান এর সাথে ঠিকাদারী ব্যাবসায় জরিত একেই ইউনিয়নের হরিপুর গ্রামের নাজমুল হাসান (৪৪) নামের এক লোক সাংবাদিক শাহীনের বাবাকে বলেন, তোমার ছেলে মামুন চেয়ারম্যানের নামে ফেসবুকে আজেবাজে কি লিখেছে, তোমার ছেলেকে না করো, না হয় তোমার ছেলে বিপদে পড়বে বলে হুমকি দেয়।

পরক্ষণে গত ২৮শে নভেম্বর রাতে কুমিল্লা সদর উপজেলার ৬নং জগন্নাথপুর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ মামুনকে সাংবাদিক শাহীনের (অনলাইন নিউজ পোর্টাল)দৈনিক বাংলা খবর পত্রিকার বার্ষিক প্রোগ্রামে অতিথি হিসেবে উপস্থিত থাকার জন্য তাহার সম্মতি চেয়ে মোবাইলে কল দেন। তখন মামুন চেয়ারম্যান সাংবাদিক শাহীনের প্রোগ্রামে আসবেনা বলে জানিয়ে দেয় এবং ফেসবুকে উপরোক্ত আপডেট এর বিষয়ে বার বার কৈফিয়ত চায়,এবং সাংবাদিক শাহীনকে বলতে থাকে তুমি যে ফেসবুকে লিখেছো আমাকে জিজ্ঞেস করে লিখছো,তুমি কি চমক পেয়েছো আমাকে তোমার বলতে হবে। সাংবাদিক শাহীন এই আপডেট তাকে না জানিয়ে দিলো কেন? নতুন কি চমক আছে, তাকে সাংবাদিক শাহীনের জবাব দিহি করতে হবে বলে কঠোর ভাবে বলে এবং সাংবাদিক শাহীনকে ফাজিল বলে মোবাইলের কল কেটে দেয়। পরক্ষণে এই বিষয়গুলি সাংবাদিক শাহীন তার কুমিল্লা নিজ এলাকার আওয়ামীলীগের নেতাকর্মী সহ তাহার সাংবাদিক সহযোগী সহ সাংবাদিক নেতাদের অবগত করেন। এরেই সূত্র ধরে গত ১৭ ডিসেম্বর-২০২১ সাংবাদিক শাহীন তার নিজ এলাকার দূর্লভপুর মডেল হাইস্কুল মাঠে মেম্বার কাপ ক্রিকেট টুর্নামেন্ট ফাইনাল খেলার প্রোগ্রামের নিউজ সংগ্রহের কাজে উপস্থিত হয়। তখন সেই প্রোগ্রামে চেয়ারম্যান মামুন ও উপস্থিত হন।

প্রোগ্রাম শুরু হওয়ার আগ-মূহুর্তে প্রধান শিক্ষকের কক্ষে প্রধান শিক্ষক সহ আওয়ামী অঙ্গ-সংগঠনের লোকজন এবং এলাকার গণ্যমান্য প্রায় ২০/২৫ জন লোকের সামনে আবারও ফেসবুক আপডেটের কৈফিয়ত চায় এবং সাংবাদিক শাহীনের মা-বাবা ধরে অকথ্য-ভাষায় গালিগালাজ সহ এলাকা থেকে উচ্ছেদ ও হত্যার হুমকি দেয় ।

পূর্ববর্তী খবর৭ নং টগবী ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী কামরুল ইসলাম আবারো তাকে নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত করার জন্য অনুরোধ করছেন।
পরবর্তী খবরভোলায় ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাংচুরের ঘটনায় প্রতিবাদ সভা।