উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা খোকন চন্দ্র রায়ের বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ।

0
0

উপ-সহাকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা খোকন চন্দ্র রায়ের বিরুদ্ধে ঘুষ বানিজ্যর অভিযোগ।

বিশেষ প্রতিনিধিঃ ঝালকাঠী জেলার নলছিটি উপজেলায় কর্মরত উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা খোকন চন্দ্র রায়ের বিরুদ্ধে বিপুল পরিমান ঘুষ বানিজ্যের অভিযোগ উঠেছে। সরজমিনে গিয়ে জানা যায়, খোকন চন্দ্র রায়ের কর্মস্হল ঝালকাঠী জেলার নলছিটি উপজেলায়, কিন্তু তিনি ঘুষ বানিজ্যের স্থান হিসেবে রেখেছেন ভোলা সদর উপজেলার ভেলুমিয়া ইউনিয়ন। গত ১৪ অক্টোবর (বৃহস্পতিবার) ভেলুমিয়া বাজারের সরকারী লাইসেন্সধারী রাসায়নিক সার ও কীটনাশক বিক্রয় কেন্দ্র মেসার্স আলভী ট্রেডার্সে গিয়ে ঘুষ দাবি করেন। ঘুষের টাকা না দেওয়ায় খোকন চন্দ্র রায় (এসএপিপিও) আলভী ট্রেডার্স সত্ত্বাধিকারী মোঃ আমির হোসেন এর উপর ক্ষেপে তার ২০ প্যাকেট মুলা বীজের প্যাকেট ছিড়েঁ ফেলেন এবং অভিযোগ তোলেন মেয়াদ উত্তীর্ণ। কিন্তু প্যাকেটে মেয়াদ রয়েছে ২৪/০৮/২০২২ তারিখ পযর্ন্ত। এ বিষয়ে ভেলুমিয়া ইউনিয়নে জনগনের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।
তারই ধারাবাহিকতায় অনুসন্ধানে জানা যায়, খোকন চন্দ্র রায়ের স্ত্রী ঐ ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা,সেই সুবাধেই নিজের কর্মস্থল রেখে স্ত্রীর চাকুরী এলাকায় বেচেঁ নিয়েছেন টাকা কামানোর মহাফাঁদ, ভেলুমিয়া স্বামী-স্ত্রীর এক ঘুষ বানিজ্যর অঙ্গরাজ্য হিসেবে গড়ে তুলেন এই অসাধু কর্মকর্তা। ইউনিয়নের বিভিন্ন স্থানে সরকারী লাইন্সের বাহিরেরও টাকার বিনিময়ে বহু মুদিদোকানে রাসায়নিক সার ও কীটনাশক বিক্রি করার সেল্টারসহ বিভিন্ন অসহায় কৃষকদের কাছ থেকেও সরকারী অনুদান দিবে বলে চাঁদা উত্তোলন করার অভিযোগ রয়েছে। পূর্বে এ ইউনিয়নে চাকরির সুভাদে ডেসটিনি করে বহু লোককে সর্বশান্ত করার অভিযোগও আছে তার বিরুদ্ধে।
ভেলুমিয়ার এক অসহায় কৃষক মোঃ গগন আলী বলেন, একটি সরকারী প্রদর্শনী দেওয়ার কথা বলে আমার কাছ থেকে ২ জোঁড়া হাঁস নিয়েছে ! কিন্তুু কই প্রদর্শনি? এ কর্মকর্তা প্রায়ই ভারতে যান বলে দৈত নাগরিকত্বের অভিযোগও আছে তার বিরুদ্ধে।

এ বিষয়ে খোকন চন্দ্র রায়ের ব্যবহৃত মুঠোফোনে একাধিকবার ফোন করেও তাকে পাওয়া যায়নি।

পূর্ববর্তী খবরবিদায়ী পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার কে সাংবাদিকদের ভোলা প্রেসক্লাবে সংবর্ধনা।
পরবর্তী খবরবিদায়ী পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার কে সাংবাদিকদের ভোলা প্রেসক্লাবে সংবর্ধনা।