ইত্তিজা সভাপতি আবুল সাধারন সম্পাদক।

0
19

দৈনিক ভোলা সময় নিউজ।
বিশেষ প্রতিনিধি,

আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার বরগুনা জেলা কমিটি গঠন।

বরগুনায় ইত্তিজা হাসান মনির সভাপতি মোঃ আবুল হোসেন কে সাধারন সম্পাদক করে তেত্রিশ (৩৩) সদস্য বিশিষ্ট জেলা কমিটির অনুমোদন দিয়েছেন আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থা ঢাকা কেন্দ্রীয় বোর্ড। গতকাল বিকাল ৩ঃ০০ টায় ঢাকার প্রধান কার্যালয় গুলশান থেকে বরগুনা জেলা কমিটি অনুমোদন দেয়া হয়েছে। অনুমোদন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার চেয়ারম্যান জনাব নজরুল ইসলাম মহা সচিব জনাব দেওয়ান ওমর ফারুকসহ বোর্ড সদস্যবৃন্দ। অনুমোদিত বরগুনা জেলা কমিটির সভাপতি জনাব ইত্তিজা হাসাম মনির এশিয়ান টেলিভিশন বরগুনা জেলা প্রতিনিধি, সিনিয়র সহ-সভাপতি জনাব ইসমত আরা খানম লিপি তিনি কেন্দ্রীয় মহিলা শ্রমীক লীগের কার্যকরী সদস্য এবং বরগুনার সাবেক এমপি জনাব রোসমত আলী খান সাহেবের ভাইয়ের মেয়ে। সহ- সভাপতি জনাব ডাক্তার মহাসীন বাহাদুর তিনি মুক্তিযোদ্ধা প্রজন্মলীগ বরগুনা জেলা কমিটির সহ- সভাপতি এবং বরগুনা ইসলামীয়া চক্ষু হাসপাতাল ও বরিশাল ইসলামীয়া চক্ষু হাসপাতালের একজন নিয়মিত চিকিৎসক ও প্রতিষ্ঠাতা। কমিটির সাধারন সম্পাদক মোঃ আবুল হোসেন জাতীয় দৈনিক চৌকসের বরগুনা জেলা প্রতিনিতি জনাব এ্যাডঃ জহিরুল ইসলাম জুয়েল এ্যাডঃ হুমায়ুন কবির মুন্সি এ্যাডঃ সুশান্ত কুমার বেপারীসহ বিভিন্ন পত্রিকা, টিভি চ্যানেল সাংবাদিক, প্রফেসর, টিচার, জনপ্রতিনিধি বে- সরকারী সেবা মূলক প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক ও ব্যবসায়ীবৃন্দ এই কমিটিতে রয়েছেন।
কমিটির বরগুনা জেলা কমিটির উপদেষ্টা বরগুনা পৌর সভার বার বার নির্বাচিত কাউন্সিলর এবং প্যানেল মেয়র জনাব মোঃ রইসুল আলম রিপন বলেন কমিটি গঠনের ক্ষেত্রে বাছাই কমিটি যতেষ্ঠ যাচাই বাছাই করেছে আমি আশা করি যাহারা কমিটিতে অন্তর্ভূক্ত হয়েছেন তাহারা বরগুনার নির্যাতিত অসহায় বঞ্চিত মানুষের অধিকার আদায়ের লক্ষে কাজ করতে পারবে। সিনিয়র সহ- সভাপতি জনাব ইসমত আরা খানম লিপি বলেন আমরা ছোট সময় থেকেই রাজনীতির সাথে জড়িয়ে আছি, দুর্দশাগ্রস্ত অধিকার বঞ্চিত মানুষের পাশ্বে দাঁড়ানোই আমার নীতি দীর্ঘদিনের ইচ্ছা ছিল বরগুনার মানুষের পাশ্বে থেকে কাজ করব আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার বরগুনা জেলা কমিটির সহ- সভাপতি নির্বাচিত হয়ে সাধারন মানুষের পাশ্বে থাকতে পারব বলে আশা করি। সহ- সভাপতি জনাব ডাক্তার মহসীন বাহাদুর বলেন কমিটি গঠনের ক্ষেত্রে বেশ কয়েক মাস সময় নেয়া হয়েছে পদাধিকারের ক্ষেত্রে মূল্যায়ন করা হয়েছে যে যার অবস্থানে থেকে মানুষের অধিকার আদায়ের জন্য কার্যক্রম চালিয়ে যাবে বলে আশা করছি।
আন্তর্জাতিক মানবাধিকার সাংবাদিক সংস্থার বরগুনা জেলা সভাপতি ইত্তিজা হাসান বলেন এত বড় গুরুত্ব পূর্ন দায়ীত্ব পালনের জন্য আমি প্রস্তুত ছিলাম না তার পরও বাছাই কমিটি ও ঢাকার কেন্দ্রীয় বোর্ড আমাকে সভাপতি হিসাবে অনুমোদন দিয়েছে এ জন্য আমি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি বরগুনার মানুষের ভালবাসা ও কমিটির সকল সদস্য নিয়েই কাজ করতে চাই।

পূর্ববর্তী খবরতত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নেই হাসান মাহমুদ
পরবর্তী খবরমাধবদীর পাইকারচর পুরো ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে তৃতীয় পর্যায়ে কাবিখা ও টি-আর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ