আস্থা লাইফ ইন্সুরেন্স, আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের একটি প্রতিষ্ঠান।

0
11

আস্তা লাইফ ইন্সুরেন্সে হতে পারে আপনার কর্মসংস্থানের সুযোগ ও নিরাপত্ত সঞ্চয়ের প্রধান মাধ্যম।

এম এন আলম

পৃথিবীতে প্রত্যেক দেশের অনিবার্য দুটি আর্থিক খাত হলো ব্যাংক এবং বিমা। যে দেশের নাগরিকগণ এই দুটি খাতে নিরাপদ ও প্রচুর লেনদেন /সঞ্চয় করে, সেই দেশ ততো সমৃদ্ধ।
এই খাতের কর্মীদের জীবনমান ও অনেক উন্নত। কিন্তু আমাদের বাংলাদেশ স্বাধীনতার অর্ধবর্ষ অতিক্রম করলেও প্রকৃত শিক্ষা, সচেতনতা এবং দায়িত্বশীল প্রতিষ্ঠান গড়ে না উঠায় তা সম্ভব হয়নি। যার ফলে দেশের আর্থিকখাত, মানুষের আর্থিক নিরাপত্তা, কর্মীদের প্রকৃত ক্যারিয়ার হুমকিতে পড়ে বারবার। অনেক সময় পরিবারের উপার্জনক্ষম ব্যাক্তি খুব অসুস্থ হয়ে পড়লে কিংবা মারা গেলে পরিবারের বাকী সদস্যদের জীবন জীবিকা কঠিন হয়ে পড়ে। সন্তানদের লেখা পড়া বন্ধ হয়ে যায়। অনেক ব্যাক্তি বা পরিবারের পরিকল্পিত কোন সঞ্চয় না থাকায় একটা সময় এসে তারা আর্থিক অভাব অনটন ভোগ করে। এই সুযোগে কিছু বিমা প্রতিষ্ঠান ও ব্যাংক মানুষের আমানত নিয়ে নিজেদের পুঁজি আরো সমৃদ্ধ করে, গ্রাহক কাঙ্খিত সেবা টা পায় না।

তাই রাষ্ট্রের প্রয়োজনে বাংলাদেশ সেনাবাহিনী তার নিজস্ব বিমা প্রতিষ্ঠান Astha Life Insurance এর মাধ্যমে এবং Trast Bank এর মাধ্যমে আর্থিক খাতে ব্যাপক পরিবর্তন ও শৃঙ্খলা আনতে কাজ করছে। দেশ প্রেমিক সেনাবাহিনী তাদের সুনাম, শৃঙ্খলা ও সততা দিয়ে গড়ে তুলছে নাগরিকদের আর্থিক নিরাপত্তা এবং উন্নত চিকিৎসা নেটওয়ার্ক। একই সাথে প্রশিক্ষণের মাধ্যমে এই খাতে দক্ষ জনবল ও তাদের বাস্তবিক ক্যারিয়ার গড়ে উঠছে। তাই পড়ালেখা / সীমিত আয়ের চাকুরী /ছোট কোন কর্ম /শিক্ষিত গৃহীনি / বেকার গণ বর্তমান অবস্থার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত আর্মি ওয়েল ফেয়ার ট্রাস্ট এর প্রতিষ্ঠান এ যোগ দিয়ে নিজের ও পরিবারের জন্য একটি সুন্দর ভবিষ্যত গড়ে নিতে পারেন।

পূর্ববর্তী খবরদূর্ঘটনার হাত থেকে রক্ষা পেল ভোলা-ঢাকা লঞ্চের ৭০ যাত্রী ।
পরবর্তী খবরভোলায় চুরি হওয়া তিন লক্ষ টাকা ৮ ঘন্টার মধ্যে উদ্ধার ও চোর আটক।