অসকস বাংলাদেশ ভোলা জেলা শাখার মাসিক মিটিং অনুষ্ঠিত।

0
29

ভোলা সময় নিউজ।

বিশেষ প্রতিনিধি, মোঃ সাদমান সায়েম।

আজ ১৫ ই জুন অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনী কল্যাণ সোসাইটি, ভোলা জেলা শাখার মাসিক মিটিং জিয়া সুপারমার্কেটে নিজস্ব কার্যালয় অনুষ্ঠিত হয।

উক্ত মাসিক মিটিংয়ে সভাপতিত্ব করেন ভোলা জেলা কমিটির সম্মানিত সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কর্পোরাল মোঃ নুরে আলম এএমসি (অব:),
মিটিংয়ে আরো উপস্থিত ছিলেন, জেলা কমিটির সম্মানিত সাধারণ সম্পাদক কর্পোরাল মোঃ নাসির উদ্দিন (অব:), অর্থ বিষয়ক সম্পাদক সার্জেন্ট মোঃ শেখ ফরিদ, সাংগঠনিক সম্পাদক, সার্জেন্ট মোঃ হারুন-অর-রশিদ, জেলা কমিটির সহ-সভাপতি সার্জেন্ট মোঃ মোশারফ হোসেন, সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সার্জেন্ট মোঃ আবুল কালাম আজাদ, সহ জেলা কমিটির বিভিন্ন দায়িত্বরত পদবীর সদস্যবৃন্দ।

উক্ত মিটিংয়ে জেলা কমিটির সম্মানিত সভাপতি তার গুরুত্বপূর্ণ বক্তব্যে বলেন যে, আমাদের অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনী কল্যাণ সোসাইটি অসকস বাংলাদেশ, একটি অরাজনৈতিক অলাভজনক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন।
আমাদের সংগঠনের কাজ হল অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনীর সদস্যদের মধ্যে যোগাযোগের মাধ্যম সৃষ্টি করা এবং একজন আরেকজনের বিপদে-আপদে সুখে-দুখে পাশে দাঁড়ানো। একজন সদস্যের ছেলে অথবা মেয়ের বিবাহ অনুষ্ঠানে সবাইকে দাওয়াত এর মাধ্যমে আত্মীয়তার মাধ্যমে ভালোবাসার বন্ধন সৃষ্টি করা এবং প্রয়োজনে সবাই মিলে সহযোগিতার হাত বাড়ান।
বর্তমান সমাজ ব্যবস্থায় আমাদের দেশে সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যরা বিভিন্ন ভাবে নির্যাতিত-নিপীড়িত। তাই আমাদের সদস্যদের মাধ্যমে আমরা সারা বাংলাদেশে একতাবদ্ধ থেকে যেই কোনো অন্যায় অবিচার নির্যাতন প্রতিরোধে দুর্বার ভাবে একযোগে কাজ করব। এবং একটি বিষয়ে আপনারা মনে রাখবেন আমরা অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনীর সদস্যরা বাংলাদেশ সরকারের রিজার্ভ ফোর্স। আমরা সরকার থেকে রেশন চিকিৎসা এবং মাসিক বেতন পেয়ে থাকি। আমাদের যেই কোনো ব্যক্তিগত পারিবারিক এবং যেকোনো সমস্যায় সরকার আমাদেরকে সহযোগিতা করার জন্য প্রস্তুত।

সভাপতি তার একটি বক্তব্যে বলেন, আমরা অবসরপ্রাপ্তরা আমাদের এই সংগঠনের মাধ্যমে যদিও আমাদের এই সংগঠনটি একটি অলাভজনক প্রতিষ্ঠান তথাপিও আমাদের এই সংগঠনের সদস্য ভাইদেরকে মিলে সেনা bazar.com নামে একটি ব্যবসায়িক প্লাটফ্রম তৈরি করেছেন, এই প্লাটফর্মে পর্যায়ক্রমে 64 জেলা এবং দেশের প্রত্যেক উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে আমাদের সুপারশপ হবে বলে এর কার্যক্রম চলমান। তবে এই ব্যবসায়িক প্ল্যাটফর্ম এর সাথে সংগঠনের কোনো কার্যক্রম নেই, একটি কথাই স্পষ্ট এই সংগঠনের নেতৃত্ব যারা আছেন এই সুপারশপের কার্যক্রমের সাথে ও তারা আছেন। তাই আমরা ভেবে চিন্তে সেনা bazar.com এই প্রতিষ্ঠানের সাথে ব্যবসায়িক কার্যক্রম করব কিনা তা আগামী পরিকল্পনায় আমরা বলে দেবো।
পরিশেষে সভাপতি সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে তার বক্তব্য শেষ করেন।
জেলা কমিটির সাধারণ সম্পাদক কর্পোরাল মোঃ নাসির উদ্দিন, তার বক্তব্যে বলেন যে আমাদের মাসিক মিটিং প্রত্যেক মাসের ১৫ তারিখে এই জিয়া সুপার মার্কেটের অফিসে অনুষ্ঠিত হবে। আপনারা সবাই অবগত থাকেন মাসিক মিটিংয়ে কোন পরিবর্তন আসলে আপনাদেরকে ফোনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। যদি জানানো না হয় তাহলে এই 15 তারিখে বলবত থাকবে বলে মনে করবেন।

পূর্ববর্তী খবরজমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দের সাথে এমপি জ্যাকব’র শুভেচ্ছা বিনিময়।
পরবর্তী খবরভোলা সদর পশ্চিম ইলিশা যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার।